স্কুল খোলার পর সপ্তাহে একদিন ক্লাস

অভিমত রিপোর্ট অভিমত রিপোর্ট

প্রকাশিত: ৪ সেপ্টেম্বর ২০২১, ৭:২২ অপরাহ্ণ

 

১২ সেপ্টেম্বর রবিবার থেকে শিক্ষা প্রতিষ্ঠান খুলে গেলেও নিয়মিত ক্লাস শুরু হতে দেরি হবে। নির্দিষ্ট দিনে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার পর আপাতত শিক্ষার্থীরা সপ্তাহে একদিন ক্লাসের সুযোগ পাবেন। আজ ৪সেপ্টেম্বর (শনিবার) চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ানস্টপ ইমার্জেন্সি কেয়ার উদ্বোধনের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা জানান শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

তিনি বলেন, শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার্থীরা মানসিক চাপে রয়েছেন। শিক্ষা খাতের ক্ষতি পুষিয়ে নিতে অনলাইন, অফলাইন ও টেলিভিশনে শিক্ষা কার্যক্রম চালু রাখার চেষ্টা চলছে। সব পর্যায়ে শিক্ষা কার্যক্রম চালু রাখতে সরকার সচেষ্ট বলে উল্লেখ করে শিক্ষা উপমন্ত্রী নওফেল বলেন, শিক্ষা প্রতিষ্ঠান খোলার ব্যাপারে শিক্ষামন্ত্রীর ঘোষিত তারিখ থেকে শিক্ষা কার্যক্রম শুরুর ব্যাপারে আমরা আশাবাদী। তবে ১২ সেপ্টেম্বর থেকে শিক্ষার্থীদের উপস্থিতিতে সরাসরি ক্লাস শুরু হলেও আপাতত সপ্তাহে একদিন ক্লাস নেয়া হবে। পরিস্থিতি বিবেচনায় পরে এ ব্যাপারে পরিকল্পনা বদল করা হবে।

গতকাল (শুক্রবার) চাঁদপুরে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকসহ সবধরণের শিক্ষা প্রতিষ্ঠানই ১২ সেপ্টেম্বর থেকে খুলে দেয়ার প্রস্তুতি নেয়া হয়েছে বলে জানান।